1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

একদিনে সুস্থ আরও ২৪৫ জন, মোট ৩১৪৭

  • Update Time : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ১৩৩ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ 

করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ২৪৫ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট ৩১৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ছয় হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ৭৭৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৩৬ হাজার ৬৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৯৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৫০-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১৪৭ জন।

মারা যাওয়া ১১ জনের মধ্যে পুরুষ ৭ জন, নারী ৪ জন। এরমধ্যে পাঁচজনই ঢাকা সিটির বাসিন্দা, অন্যান্যদের মধ্যে নারায়ণগঞ্জের একজন, নরসিংদীর একজন, চট্টগ্রাম বিভাগের দুজন এবং সিলেট বিভাগের একজন রয়েছেন। এদের বয়সভিত্তিক বিশ্লেষণে তিনি বলেন, ৫১ থেকে ৬০ বছর বয়সসীমার ৩ জন, ৬১ থেকে ৭০ এর মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের বয়সসীমার দুজন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার একজন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..